শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ , ১০ জিলকদ ১৪৪৫

খেলা

সালাহ-ক্লপের মধ্যে কোন সমস্যা নেই

ক্রীড়া ডেস্ক মে ৪, ২০২৪, ০৮:৫৩:৩৯

109
  • ছবি: ইন্টারনেট

এবারের লিগ শিরোপার খুব কাছেই ছিল লিভারপুল। তবে হঠাৎ ছন্দ পতনে সেই সুযোগ এখন আর নেই দলটির। তাই কোচ ইয়ুর্গেন ক্লপ ও ফরোয়ার্ড মোহামেদ সালাহরও যেন মেজাজ ঠিক রাখা কঠিন হয়ে পড়েছিল। যে কারণে দুই জনের মধ্যে হয় উত্তপ্ত বাক্য বিনিময়। এক পর্যায়ে সালাহ সংবাদ মাধ্যমে বলেন, ‘আমি যদি আজ কথা বলি তবে আগুন ধরে যাবে।’ যদিও লিভারপুল কোচ বলেছেন, সালাহর সঙ্গে সব সমস্যা মিটে গেছে। 

আটালান্টার কাছে দুই লেগ মিলে হারের পর ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গিয়েছিল লিভারপুল। বিদায়ের সেই ক্ষত তরতাজা থাকতেই গুডিসন পার্কে মার্সিসাইড ডার্বিতে এভারটনের বিপক্ষে হেরে কার্যত ছিটকে পড়ে প্রিমিয়ার লিগের শিরোপা দৌড় থেকে। আর্সেনাল ও ম্যানচেস্টার সিটির সঙ্গে লিগে যে শিরোপা লড়াই জমিয়ে তুলেছিল তাতে বড় ধাক্কা খায় অলরেডরা। আশা যা ছিল সেটা আবার শেষ হয়ে যায় পরের ম্যাচে। লিভারপুল ড্র করে বসে ওয়েস্ট হামের মাঠে। সেই ম্যাচেই ক্লপের সঙ্গে বাগ বিতণ্ডা হয় সালাহর। ম্যাচটিতে শুরুর একাদশে ছিলেন সালাহ। দ্বিতীয়ার্ধে ২-১ গোলে এগিয়ে যাওয়ার পর মাঠে নামার প্রস্তুতি নিচ্ছিলেন মিসরীয় ফরোয়ার্ড। কিন্তু ৭৭ মিনিটে সমতায় ফেরে ওয়েস্ট হাম। তখন ডাগআউটে দাঁড়ানো ক্লপকে উদ্দেশ্য করে কী যেন বলেন নামার প্রস্তুতি নেওয়া সালাহ। গুরু-শিষ্যের প্রায় লেগেই যাচ্ছিল। তবে সতীর্থরা এসে সরিয়ে নেন সালাহকে। পরে তিনি মাঠে নামলেও দলকে সমতায় ফেরাতে পারেননি। 

সেই ম্যাচের পর সালাহ বলেন, ‘আমি যদি আজ কথা বলি তবে আগুন ধরে যাবে।’ অথচ অ্যানফিল্ডে নিজের শেষ মৌসুম কাটানো ক্লপের সঙ্গে এর আগে কখনো তার কথা-কাটাকাটি হয়েছে, এমনটি দেখা যায়নি। বরুসিয়া ডর্টমুন্ড ছেড়ে ২০১৫ সালে লিভারপুলের দায়িত্ব নেওয়ার পর ২০১৭ সালে রোমা থেকে সালাহকে আনেন তিনি। দুজনের জুটিতে অলরেডরা লম্বা সময়ের শিরোপা খরা ঘুচিয়ে জিতেছে প্রিমিয়ার লিগ ও চ্যাম্পিয়নস লিগ। দুজনের রসায়নও ছিল অসাধারণ। 

ওয়েস্ট হামের বিপক্ষে গত সপ্তাহে ম্যাচের সেই ঘটনার পর সালাহ গণমাধ্যমে কথা বললেও চুপ ছিলেন ক্লপ। তবে লিভারপুল কোচ আজ জানিয়েছেন, সালাহর সঙ্গে তাঁর ঝামেলা মিটে গেছে। আগামী পরশু লিগে টটেনহামের বিপক্ষে নিজেদের মাঠে খেলবে লিভারপুল। তার আগে ক্লপ বললেন, ‘কোনো সমস্যা নেই। কোনো সমস্যা নেই। আমরা এটি নিয়ে পুরোপুরিই ঠিক আছি। এটি একটি অ-গল্প।’

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন